ধামইরহাটে হামলার শিকার ভূমিহীনদের পাশে জেলা প্রশাসন

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

নওগাঁর ধামইরহাট উপজেলার আলমপুর ইউনিয়নের বস্তাবর কাগজকুটা গ্রামের দুর্বৃত্ত কর্তৃক ভূমিহীন ও আদিবাসীদের ঘরবাড়িতে হামলা চালিয়ে ক্ষতিগ্রস্ত ৩৬ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন নওগাঁ জেলা প্রশাসন।

২৬ মার্চ দুপুর ২টায় জেলা প্রশাসক মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং প্রত্যেক পরিবারকে ৫ হাজার টাকা করে মোট ১ লাখ ৮০ হাজার টাকা এবং ২০ কেজি করে মোট ৭২০ কেজি চাল প্রদান করেন। এ সময় ভূমিহীনদের পুনর্বাসনের লক্ষ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে ভূমিহীনদের তালিকা তৈরির নির্দেশ প্রদান করেন এবং প্রকৃত দোষীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থার আশ্বাস প্রদান করেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার গতপতি রায়, পিআইও ইস্রাফিল হোসেন, এনএনএমসি’র কো-অর্ডিনেটর নুর আলম শুভ, কেন্দ্রীয় আদিবাসী যুব পরিষদের সাধারণ সম্পাদক নরেন চন্দ্র পাহান, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের উপজেলা সভাপতি রামজনম রবিদাস, উপজেলা প্রেস ক্লাবের আহ্বায়ক আবু মুছা স্বপন, সাংবাদিক অরিন্দম মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৪ মার্চ রাত ১টায় কাগজকুটা গ্রামে পত্তনগ্রহিতার নিকট থেকে ৪২ বছর আগে ক্রয় করে দখলে থাকাকালে মোশারফ হোসেন মিস্টারের জমিতে স্থানীয় কয়েকজন ভূমিহীন মুসলমান ও আদিবাসীর তৈরি করা ঘরে অগ্নিসংযোগ করে ৩৬টি ঘর ভাংচুর করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ভুক্তভোগী মনা পাহানের স্ত্রী দুলালী পাহান বাদী হয়ে ২৫ মার্চ ধামইরহাট থানায় একটি মামলা করেন। থানা পুলিশ মামলার প্রেক্ষিতে প্রধান আসামি মোশারফ হোসেন ওরফে মিস্টারকে আটক করে।

Similar Posts

error: Content is protected !!