মাইজচরে জোড়া খুনের জের : বাড়ি ভাংচুর-লুটপাট, মামলা দায়ের

মহি উদ্দিন লিটন, বাজিতপুর ।।

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার মাইজচর ইউনিয়নের শ্যামপুরপাড়া গ্রামে বাক্কার মিয়া গং ও ফারুক মিয়া গংদের মাঝে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফুরকান মিয়া ও শরিফ মিয়া খুন হন। ফারুক মিয়া গংদেরকে প্রতিপক্ষ বাক্কার মিয়ার লোকজন হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ উঠেছে।

ঘটনার বিবরণে জানা গেছে, গত ১৪ আগস্ট সকালের দিকে বাক্কার মিয়া ও ফারুক মিয়া গংদের মাঝে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তুমুল সংঘর্ষ বাঁধে। তখন, বাক্কার মিয়া গং-এর প্রায় কয়েকশত লোক ফারুক মিয়া গংদের প্রায় ৬০টি বাড়ি ভাংচুর ও লুটপাট করে। এতে ক্ষতির পরিমাণ প্রায় কয়েক কোটি টাকা হবে বলে এলাকা সূত্রে জানা যায়। বাড়ি ও ভাংচুরের ঘটনায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে গত ১২ সেপ্টেম্বর আলমগীর মিয়া বাদী হয়ে মোঃ বাক্কার মিয়া, সোমন মিয়া, আব্দুল মান্নাফ, খুর্শিদ মিয়া, মোঃ তুফাজ্জল মিয়া, মাসুদ মিয়া, আসাদ মিয়া, আব্দুল মোমেন, ফারুক মিয়া, হুমায়ূন কবির মিয়া, মাওলা মিয়া, কামাল মিয়া, মাসুদ মিয়া, সাহিন মিয়াসহ ৬৭ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ২০-২৫ জনের উল্লেখপূর্বক কিশোরগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে মামলা দায়ের করেন।

গতকাল রোববার সরেজমিন গেলে ক্ষতিগ্রস্ত লিয়াকত আলী, আমিন মিয়া, আবু সামা মাস্টার, ফজল মিয়া, তাজুল ইসলাম, মজিবুর রহমান, রায়হান মিয়া, মতি মিয়া, মুমেনা বেগম, মইন উদ্দিন, আনিছ মিয়া, ফাইজুল মিয়া, আলমগীর মিয়া, ফাতেমা বেগম, হালিমা খাতুন, আকলিমা আক্তার সাংবাদিকদের জানান, বাক্কার মিয়া গংরা দিনেদুপুরে তাদের বাড়ি ভাংচুর, কয়েক হাজার মণ ধান, কয়েকশত ভরি স্বর্ণালংকার, প্রায় অর্ধশত গরু ও নগদ প্রায় ১৫-২০ লক্ষ টাকা নিয়ে যায় বলে দাবি করেন। এতে ক্ষতির পরিমাণ প্রায় কয়েক কোটি টাকা হবে বলে মত প্রকাশ করেন।

গ্রামবাসী জানান, জোড়া খুনের ঘটনায় আবু বাক্কার গংদের ভয়ে ফারুক মিয়া গংরা গত আড়াই মাস ধরে বাড়ি ছেড়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছেন। প্রতিপক্ষ বাক্কার মিয়া দাবি করে বলেন, ফারুক গংরা নিজেদের বাড়ির ধান, গরু ও আসবাবপত্র নিয়ে গেছে। তার লোকজন বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট করেনি বলে দাবি করেন। কিশোরগঞ্জ ডিবির এসআই মোঃ সামসুল কবির সত্যতা নিশ্চিত করে বলেন, এই ঘটনায় এলাকায় এসে সরেজমিন করে ভাংচুরের সত্যতা পেয়েছেন।

Similar Posts

error: Content is protected !!