মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও কবিতাপাঠ

নিজস্ব প্রতিনিধি ।।

কিশোরগঞ্জের বাজিতপুরে মহান বিজয় দিবস ও নবান্ন উৎসব উপলক্ষে আলোচনা সভা ও কবিতাপাঠ অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকালে বাজিতপুরের সরারচর বাজারে পপুলার ডায়াগনস্টিক সেন্টার ও মুক্তমত সাহিত্য পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ আ ক ম গোলাম মোস্তফা। প্রধান আলোচক ছিলেন কবি ও অধ্যাপক মহিবুর রহিম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সাইফউদ্দীন আহমেদ লেনিন ও বাজিতপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম।

মুক্তমত সম্পাদক ও মুক্তমত সাহিত্য পরিষদের সভাপতি মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন একাত্তর টিভির জেলা প্রতিনিধি আবু তাহের, দেশ টিভির জেলা প্রতিনিধি শাফায়েত নাজমুল, নিউজ বাংলা টুয়েন্টি ফোরের জেলা প্রতিনিধি রাকিবুল হাসান রোকেল, কবি ও সাংবাদিক শিল্পী বণিক, সাংবাদিক ও কবি হোসেন মাহবুব কামাল, সাংবাদিক আতাউর রহমান সোহাগ ও সাংবাদিক সাব্বির আহমেদ মানিক প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন- শিল্প সাহিত্য ও সংস্কৃতি চর্চার এই দুর্দিনে আমাদের নতুন করে জেগে উঠতে হবে। এর জন্য আবশ্যই বই তুলে নিতে হবে। পড়তে হবে, কেননা পড়ার কোনো বিকল্প নেই। পড়ার কোনো বয়সও নেই। নতুন প্রজন্মের হাতে বই তুলে দিতে না পারলে এই যান্ত্রিক ও কর্পোরেট সময়ে আমরা আমাদের গৌরবময় অনেক কিছুই হারিয়ে ফেলব। এজন্য লেখক, সাহিত্যিক ও সাংবাদিকদের ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে কবিতা পাঠ করেন কবি মহিবুর রহিম কবি, হোসেন মাহবুব কামাল, কবি আইনুল কবির সোহেল ও রাজ্জাকুন্নার মুন্নী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক মো. জসিম। আলোচনা শেষে নবান্ন উৎসবে নানা রকমের পিঠা দিয়ে উপস্থিত সকলকে আপ্যায়িত করা হয়।

Similar Posts

error: Content is protected !!