নিকলীর সেই বাচ্চু দালাল এখন হাজতে

baccu manpower exporter

নিজস্ব প্রতিনিধি ।।

অবশেষে নিকলীর সেই আদম ব্যবসায়ী বাচ্চু দালাল (৪৫) এখন হাজতে। ১৯ জুলাই মঙ্গলবার কিশোরগঞ্জ ৪নং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিদেশে লোক নেয়ার নামে একটি প্রতারণা মামলার হাজিরা দিতে গেলে আদালত তার জামিন নামন্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। তার বাড়ি উপজেলার জারইতলা ইউনিয়নের জুম্মাবাড়ি গ্রামে। বাবার নাম মৃত তাহের উদ্দিন।

মামলা সূত্রে জানা যায়, বাচ্চু দালাল দীর্ঘদিন যাবৎ এলাকায় আদম ব্যবসায়ী হিসাবে পরিচিত। শ্রমিক ভিসায় ওমান পাঠানোর কথা বলে একই ইউনিয়নের রোদারপুড্ডা গ্রামের আ. রশিদের ছেলে সাইফুলের কাছ থেকে চুক্তির আড়াই লাখ টাকার মধ্যে ১ লাখ ৭৫ হাজার টাকা ও পাসপোর্ট গ্রহণ করে। বাকি ৭৫ হাজার ১ মাসের মধ্যেই ওমান যাওয়ার সময় বিমানবন্দরে পরিশোধ করার কথা থাকে।

baccu manpower exporter
অভিযুক্ত বাচ্চু দালাল

সময়টা ২০১৪ সালের ১ জানুয়ারি। টাকা নেয়ার বছরাধিক অতিবাহিত হলেও বাচ্চু দালাল সাইফুলের সাথে তালবাহানা শুরু করে। কয়েকজন সাক্ষীকে সাথে নিয়ে সাইফুল জুম্মাবাড়ি বাচ্চুর বাড়িতে গেলে বাচ্চু টাকা নেয়ার কথা অস্বীকার করে। এলাকাবাসীর মাধ্যমে দেন-দরবারে কয়েকবার মীমাংসার চেষ্টা করা হলেও বাচ্চুর সাড়া মেলেনি। বাধ্য হয়ে সাইফুল দালাল বাচ্চু ও তার সহযোগী সুরুজ আলীর নামে গত বছরের ২৬ অক্টোবর কিশোরগঞ্জ ৪নং ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন।

মঙ্গলবার ছিলো এই মামলায় বাচ্চু ও সুরুজ আলীর হাজিরা দেয়ার তারিখ। এই দালালচক্রের নামে একই আদালতে একই ধারার একাধিক মামলা রয়েছে বলে আদালত ও এলাকাবাসী সূত্রে জানা যায়।

চক্রটির প্রতারণার শিকার হয়ে উপজেলার প্রায় অর্ধশতাধিক পরিবার নিঃস্ব হয়েছে বলেও সাইফুল, শাজাহানসহ অনেক ভুক্তভোগি দাবি করেন।

Similar Posts

error: Content is protected !!