নিকলী সদর ইউপিতে আওয়ামীলীগ প্রার্থী কারার তুলিপ বিজয়ী

বিশেষ প্রতিনিধি ।।

কিশোরগঞ্জের নিকলী সদর ইউপি উপ-নির্বাচন বৃহস্পতিবার ১৩ জুলাই শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। আওয়ামীলীগ দলীয় প্রার্থী কারার শাহরিয়ার আহম্মেদ তুলিপ বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ইউনিয়নটির ২২ হাজার ৬৬২ জন ভোটারের মধ্যে ১৫ হাজার ৯০৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বিভিন্ন কারণে বাতিল হওয়া ভোট বাদ দিয়ে বৈধ ভোট হিসেবে বিবেচিত হয় ১৫ হাজার ৭৫৯টি ভোট। প্রদত্ত ভোটের শতকরা হার ছিলো ৭০.১৮। যার মধ্যে আওয়ামীলীগ প্রার্থী কারার শাহরিয়ার আহমেদ তুলিপ (নৌকা) পেয়েছেন ৮ হাজার ৬২০ ভোট। প্রতিপক্ষ বিএনপি মনোনীত প্রার্থী ডা. কফিল উদ্দিন আহম্মেদ (ধানের শীষ) পেয়েছেন ৭ হাজার ১৩৯ ভোট।

বাজিতপুর উপজেলা নির্বাচন অফিসার ও নিকলী সদর ইউপি উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মো. ফরিদ উদ্দিন আহমেদ জানান, ৯টি কেন্দ্রের মধ্যে ৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত হলে সকল প্রকার নিরাপত্তার বিষয়ে প্রশাসন সক্রিয় ছিলো। প্রতিটি কেন্দ্র একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নিয়ন্ত্রণে ছিলো। ৯টি কেন্দ্রের ভোট গণনা করে আওয়ামীলীগ প্রার্থী কারার শাহরিয়ার আহম্মেদ তুলিপকে (নৌকা) বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ মে নিকলী সদর ইউপির আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান কারার বুরহান উদ্দিন ইন্তেকাল করেন। চেয়ারম্যানের শূণ্য পদটিতে ৪ জুন উপ-নির্বাচনের তফসীল ঘোষণা করে নিকলী উপজেলা নির্বাচন অফিস। আওয়ামীলীগের দলীয় টিকিট পায় প্রয়াত চেয়ারম্যান পুত্র ও উপজেলা ছাত্রলীগ সভাপতি কারার শাহরিয়ার আহমেদ তুলিপ। বিএনপির মনোনয়ন দেয়া হয় দলটির উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি ডা. কফিল উদ্দিন আহম্মেদকে।

নিকলী সদর ইউনিয়ন পরিষদে ৯টি ভোটকেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। কেন্দ্র অনুযায়ী ফলাফল বিস্তারিত প্রকাশ করা হলো :
মোহরকোনা দাখিল মাদরাসা : নৌকা ৭৫৯ ভোট, ধানের শীষ ১৩৯৫ ভোট।
মোহরকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় : নৌকা ৭৭০ ভোট, ধানের শীষ ৯১২ ভোট।
পূর্বগ্রাম হাফিজিয়া মাদ্রাসা : নৌকা ৯০২ ভোট, ধানের শীষ ১০১৫ ভোট।
শহীদ স্মরণীকা বালিকা উচ্চ বিদ্যালয় : নৌকা ১০৩২ ভোট, ধানের শীষ ৪৮৪ ভোট।
নিকলী জি.সি পাইলট উচ্চ বিদ্যালয় : নৌকা ১১৮৮ ভোট, ধানের শীষ ৩৫৮ ভোট।
নাগারসিহাটি মাদ্রাসা : নৌকা ৬৯৬ ভোট, ধানের শীষ ৬৫৬ ভোট।
ষাইটধার সরকারি প্রাথমিক বিদ্যালয় : নৌকা ১২৩৯ ভোট, ধানের শীষ ৬২৭ ভোট।
পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয় : নৌকা ৮১০ ভোট, ধানের শীষ ৮৭৭ ভোট।
কুর্শা সরকারি প্রাথমিক বিদ্যালয় : নৌকা ১২২৪ ভোট, ধানের শীষ ৮১৫ ভোট।

Similar Posts

error: Content is protected !!