ঢাকাস্থ নিকলী ছাত্রপরিষদের বিশেষ মিটিং অনুষ্ঠিত


মাজহারুল ইসলাম উজ্জ্বল ।।

২০১৮-২০১৯ কার্যনির্বাহী কমিটি গঠনের পূর্ব প্রস্তুতি উপলক্ষে ঢাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশুনা করছে এমন কিছু ছাত্রছাত্রীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মহসিন হল মাঠে গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায়। নিকলী সদর, দামপাড়া, কারপাশা, সিংপুর, ছাতিরচর, গুরুই এবং জারইতলা ইউনিয়নের প্রতিনিধিত্বকারী ছাত্রদের নিয়ে বিশেষ মিটিংটি অনুষ্ঠিত হয়েছে।

বিশেষ এই মিটিংয়ে ঢাকাস্থ নিকলী ছাত্রপরিষদের গঠনতন্ত্র পাঠ করা এবং সকল সদস্যদের মতামত নেয়া হয়।

সভায় বিভিন্ন ইউনিয়নের প্রতিনিধিত্বকারী প্রত্যেকে তাদের পরিচয় দিয়ে সংগঠনের ব্যাপারে গুরুত্বপূর্ণ কিছু প্রস্তাব ও মতামত প্রদানের মাধ্যমে তারা তাদের বক্তব্য পেশ করেছেন।

ইউনিয়নভিত্তিক গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান
নিকলী সদর : মাজহারুল ইসলাম উজ্জ্বল, বদরুজ্জামান পারভেজ, হাসানুজ্জামান পুটন, মুশফিকুর রহমান তুষার, এনায়েত কবির, গরীব এ নেওয়াজ, রেজুয়ান আহমেদ, নুরুল মবিন জুমন, আতিকুর রহমান মোকারিম, আলমগীর হাসান, হাবিব উল্লাহ শোভন, প্রশান্ত তালুকদার, মাসুম আহমেদ, আল মোসাব্বির, আল ইমরান এবং রিয়াদ আফরিন বাবলু প্রমুখ।

সিংপুর ইউনিয়ন : সাজ্জাদ শুভ, মোঃ শফিউল্লাহ এবং আফছার উদ্দিন।

কারপাশা ইউনিয়ন : মাহফুজ আলম জিয়া, মোঃ ইলিয়াস সানি এবং আরিফুল ইসলাম।

দামপাড়া ইউনিয়ন : মোঃ আল আমিন।

গুরুই ইউনিয়ন : আব্দুল্লাহ আল-রোমান, মোঃ পাভেল রহমান এবং মোয়াজ্জেম হোসেন।

জারইতলা ইউনিয়ন : ইকবাল হোসেন, মুহাম্মদ সাজন এবং সজীব সরকার।

বিশেষ কারণে ছাতিরচর ইউনিয়ন প্রতিনিধিরা মিটিংয়ে থাকতে না পারলেও ফোনের মাধ্যমে তাদের মতামত সংগঠনের সিনিয়রদের অবগত করেছেন।

গতকালের সভায় প্রত্যেক ইউনিয়ন প্রতিনিধি হিসেবে কমপক্ষে দুইজন করে উপস্থিত থাকার জন্য আহ্বান করেছিলো আয়োজক সিনিয়ররা। প্রত্যেক ইউনিয়নের সদস্যরা একসাথে মিলিত হয়ে সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে একমত পোষণ করেছেন।

উক্ত সভায় ঢাকাস্থ নিকলী ছাত্রপরিষদের প্রতিষ্ঠাকালীন অন্যতম সংগঠক এনায়েত কবীর সোয়েব, মেহেদি হাসান হিমেল, শফিক তাসিক, সাজন মাহমুদসহ অন্য সিনিয়ররা উপস্থিত থাকার কথা ছিলো। তবে এনায়েত কবীর সোয়েব ও সাজন মাহমুদ পারিবারিক বিশেষ ব্যস্ততার কারণে গতকালের সভায় উপস্থিত থাকতে না পারলেও সংগঠন পরিচালনা থেকে শুরু করে সার্বিক ব্যাপারে আগের মতো ভবিষ্যতেও প্রত্যক্ষভাবে উনারা সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।

এছাড়া সংগঠনের পরবর্তি কমিটির দায়িত্ব ও সংগঠনকে অধিকতর গতিশীল করার ব্যাপারে সংগঠনের প্রতিষ্ঠাকালীন অন্যতম সদস্য মেহেদি হাসান হিমেল ও শফিক তাসিক গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

খুব শীঘ্রই নিকলী উপজেলার সিনিয়র ও সম্মানিত ব্যক্তিবর্গদের উপস্থিতিতে উক্ত সংগঠনের পূর্ণাঙ্গ কমিটিসহ গঠনতন্ত্রের সার্বিক দিকগুলো প্রকাশ করা হবে।

সর্বশেষ আপডেট পেতে সংগঠনের ফেসবুক “ঢাকাস্থ নিকলী ছাত্রপরিষদ” এবং “ঢাকাস্থ নিকলী ছাত্রপরিষদ [DNCP Group]” গ্রুপে যুক্ত থাকার জন্য আহ্বান জানিয়েছেন সংগঠনের দায়িত্বশীলরা।

Similar Posts

error: Content is protected !!