ঈদ আনন্দের পাশাপাশি বিশ্বকাপের আনন্দ বইছে হাটহাজারীতে

মাহমুদ আল আজাদ, হাটহাজারী প্রতিনিধি ।।

চট্টগ্রামের হাটহাজারীতে ঈদ আনন্দসহ বিশ্বকাপ ফুটবলের আনন্দ বয়ে যাচ্ছে। একদিকে মুসলমানদের পবিত্র ঈদ অন্য দিকে দুনিয়া কাঁপানো ফুটবল বিশ্বকাপ। এই দুই আনন্দে আনন্দিত হাটহাজারীর মানুষ। ঈদের কেনাকাটা ব্যস্ততার পাশাপাশি পতাকা উড়ানো ও আলোচনা নিয়ে মশগুল হাটহাজারীর ফুটবলপ্রেমিরা।

হাটহাজারী উপজেলার গ্রামে-গঞ্জে শোভা পাচ্ছে বিভিন্ন দেশের পতাকা। বিশ্বকাপ ফুটবলকে কেন্দ্র কর উপজেলার আনাচে-কানাচে গ্রামে-গঞ্জে সবখানে শোনা যাচ্ছে আলোচনা, পাশাপাশি গাছে, বাঁশে, ভবনের ছাদে উড়ছে ফুটবলপ্রেমিদের নিজ নিজ সমর্থক দেশের পতাকা। উপরের দিকে তাকালেই চোখে পড়ছে ফুটবলপ্রেমিদের ফেভারিট দেশের বিভিন্ন আকারের পতাকা।

আর নিচে তাকালে নজরে পড়ছে মানুষের হাতে হাতে ঈদের কেনাকাটার শপিং ব্যাগ; এই দুই আনন্দ কেউ কারো ছাড়ছে না। এবার বিশ্বকাপ ফুটবলকে ঘিরে কার চেয়ে কে কত বড় পতাকা উড়াতে পারে এই প্রতিযোগিতা ফুটবলপ্রেমিদের মাঝে। এখনো ফুটবল বিশ্বকাপ বাকি কয়েকদিন। তবে বিশেষ করে মুসলমান ফুটবলপ্রেমি দর্শকরা আগেভাগে ঈদের জামা কাপড়ের পাশাপাশি নিজ সমর্থনের দেশের পতাকাও কিনতে দেখা যাচ্ছে। বেশির ভাগ পতাকা উড়ানোয় নজর পড়ছে ব্রাজিল, আজেন্টিনা ও জার্মানির।

রমজান মাসে দোকানসহ যানবাহনে যেখানে সেখানে মানুষের মুখে আলোচনায় আসছে ঈদের কেনাকাটার পাশাপাশি বিশ্বকাপ ফুটবলে কে কোন দল সমর্থন করে। শুধু তাই নয়, ব্রাজিলের বা আর্জেন্টিনার পতাকা যেখানে একটা টানানো হয় তার পাল্লা দিয়ে অপর দলের পতাকাও অন্তত একটা সেখানে থাকা চাই। এই ভাবে বিভিন্ন জায়গায় পতাকা উড়ানো হিড়িক পড়েছে। অনেকে আবার বিশ্বকাপে সমর্থনের দেশের পতাকার ওপরে বা পাশাপাশি বাংলাদেশের পতাকাও রাখছেন।

অপরদিকে ঈদের কেনাকাটার পাশাপাশি ফুটবল খেলা দেখতে নতুন টেলিভিশন কেনারও ধুম চোখে পড়ার মতো। ধর্ম যার যার উৎসব আনন্দ সবার এই সূত্র ধরে হাটহাজারী মানুষের ঈদের আনন্দের পাশাপাশি বিশ্বকাপ ফুটবলের আনন্দের বন্যাও বইছে ঘরে ঘরে।

Similar Posts

error: Content is protected !!