গৌরাঙ্গবাজারের বাণিজ্যিক ভবনের আগুন নিয়ন্ত্রণে

আমাদের নিকলী ডেস্ক ।।

কিশোরগঞ্জ শহরের গৌরাঙ্গবাজার এলাকায় একটি বাণিজ্যিক ভবনে আগুন লেগেছে। এতে যমুনা ইলেক্ট্রনিকসসহ ভবনের ক্ষয়ক্ষতি হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট চার ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের এক সদস্য গুরুতর আহত হয়েছেন। তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মনিরুজ্জামান সংবাদমাধ্যমকে জানান, সকালে শহরের গৌরাঙ্গবাজার এলাকায় ওই বাণিজ্যিক ভবনে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। ভবনের দোতলায় একটি ইলেক্ট্রনিকসের শোরুমের ভেতর থেকে প্রচণ্ড ধোঁয়া বের হওয়ায় কাজ করতে সমস্যায় পড়েন উদ্ধারকর্মীরা। এক পর্যায়ে ভবনটির চতুর্থ ও পঞ্চমতলার আবাসিক বাসিন্দাদের দ্রুত নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

তিনি আরও জানান, চারটি ইউনিট চার ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ আনে। ইলেক্ট্রনিকস শোরুম থাকায় ভেতরে প্লাস্টিক ও ইলেক্ট্রনিকস পণ্য থাকায় প্রচণ্ড ধোঁয়ার সৃষ্টি হয়। তবে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

সূত্র : বাংলানিউজ২৪

Similar Posts

error: Content is protected !!