সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রীস আলীর মৃত্যুবার্ষিকী পালিত

বক্তব্য রাখছেন স্মৃতি সংসদের বর্তমান সভাপতি আবু তাহের

নিজস্ব প্রতিবেদক ।।

বীর মুক্তিযোদ্ধা নিকলী উপজেলার সাবেক চেয়ারম্যান ইদ্রীস আলীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৪ জুলাই শুক্রবার নিজ গ্রাম নিকলী উপজেলার দামপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ইদ্রীস আলী স্মৃতি সংসদ আয়োজিত আলোচনা অনুষ্ঠানের সঞ্চালনায় উপজেলা ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদাউস। আলোচনায় অংশ নেন যুবনেতা ও সমাজকর্মী নূরে আলম খোকন, মোহাম্মদ আলী বাচ্চু, স্মৃতি সংসদের বর্তমান সভাপতি ও উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি আবু তাহের প্রমুখ।

এ সময় স্থানীয় মুরুব্বিয়ান, শিক্ষক, বিপুল ছাত্র-যুবক ও তৃণমূণের উপস্থিতিতে আলোচকবৃন্দ মরহুম ইদ্রীস আলীর কর্মময় জীবনী নিয়ে আলোচনা করেন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দামপাড়া বাজার জামে মসজিদের খতিব এবং দোয়া পরিচালনা করেন পূর্বহাটি জামে মসজিদ খতিব।

আলোচনায় অংশ নেন মানবাধিকার কর্মী অনুপম মাহমুদ

মরহুম ইদ্রীস আলীর পরিবারের পক্ষে তার ছেলে অনুপম মাহমুদ তার ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন, আব্বার শূণ্যতা অপূরণীয় থেকেই যাবে। এটাই নিয়তি। রাজনৈতিক “নেতা”র শূন্যতা কখনো অপূর্ণ থাকে না। কেউ না কেউ এগিয়ে আসে। আবার কাউকে কাউকে সরিয়েও দেয়া হয় শূন্যস্থান পূর্ণ করার জন্য। আব্বাকে নিয়ে আমার ভয় ছিলো, কারণ উনার আকাশচুম্বী জনপ্রিয়তাই ছিলো তার শত্রু। এবার আব্বার প্রয়াণ দিবসের আলোচনা ও স্মৃতিচারণে সবাই একটা কথাই বারবার বলেছেন, ১৬ বছর ধরে যে শূণ্যতা তৈরি হয়েছে, তা আজো পূরণ হয়নি। তিনি ছিলেন গণমানুষের, তৃণমূলের, গরীব-দুঃখীর শেষ আশ্রয়।

ইদ্রীস আল স্মৃতি সংসদ আয়োজিত ১৬তম মৃত্যুবার্ষিকীর এই দোয়া মাহফিলের আয়োজনে যারা যুক্ত ছিলেন সবাইকে অনুপম মাহমুদ ধন্যবাদ ও তাদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি সবার কাছে তার বাবার রুহের মাগফিরাত কামনায় দোয়া চেয়েছেন।

দোয়া মাহফিলে সর্বসাধারণের উপস্থিতি

Similar Posts

error: Content is protected !!