ধামইরহাটের শিক্ষাবিদ ও সাংবাদিক একেএম নুরুন্নবী লেবু আর নেই

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

নওগাঁর ধামইরহাটের শিক্ষাবিদ ও সাংবাদিক একেএম নুরুন্নবী লেবু আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

জানা গেছে, ধামইরহাট পৌরসভার অন্তর্গত চকময়রাম গ্রামের মৃত আব্দুর রহিমের বড় ছেলে একেএম নুরুন্নবী লেবু (৬৭) গত রোববার (২৬ আগস্ট ২০১৮) রাতে নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হন। রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ভাই-বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শিক্ষকতা পেশার পাশাপাশি তিনি সাংবাদিকতায় জড়িত ছিলেন। তিনি স্থানীয় ও জাতীয় পত্রিকার প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

মরহুম একেএম নুরুন্নবী স্থানীয় চকময়রাম মডেল উচ্চ বিদ্যালয় এবং পরবর্তীতে মাদারীপুর সরকারি মহিলা কলেজে শিক্ষকতা করেছেন। ফরিদপুর জেলার বোয়ালমারী সরকারি কলেজ থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে অবসর গ্রহণ করেন। এলাকায় তিনি লেবু স্যার হিসেবে পরিচিত ছিলেন।

তিনি ধামইরহাটের বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। আশির দশকে এলাকার ঐতিহ্যবাহী প্রগতি সংঘের সভাপতি ও ধামইরহাট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। সোমবার (২৭ আগস্ট ২০১৮) বিকেল ৩টায় চকময়রাম মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে তার জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

দাফন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মঈন উদ্দিন, ধামইরহাট সরকারি এম এম কলেজের অধ্যক্ষ শহীদুল ইসলাম, প্রধান শিক্ষক এস এম খেলাল-ই-রব্বানী, প্রধান শিক্ষক আব্দুর রহমান সাবু, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক মোজাম্মেল হক, সাংবাদিক আব্দুল মালেক, হারুন আল রশীদসহ অসংখ্য মুসল্লিবৃন্দ।

Similar Posts

error: Content is protected !!