ধামইরহাটে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবে বই বিতরণ

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

নওগাঁর ধামইরহাটে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব পালিত হয়েছে। মঙ্গলবার (১ ডিসেম্বর ২০১৮) সকাল ১১টায় ধামইরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই হাতে তুলে দিয়ে এ উপজেলায় বই বিতরণ উৎসব শুরু হয়।

এ উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন ধামইরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মুকিত কল্লোল। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়। অন্য অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা মাহফুজুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, একাডেমিক সুপারভাইজার কাজল কুমার সরকার, প্রধান শিক্ষক মতলেবুর রহমান, প্রধান শিক্ষক আকতার বানু প্রমুখ।

অপরদিকে উপজেলার ঐতিহ্যবাহী চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, ধামইরহাট আইটি একাডেমী, দূর্গাপুর আলিম মাদরাসাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিদ্যালয়ে উৎসবের মাধ্যমে নতুন বই বিতরণ করা হয়। পরে মাধ্যমিক, প্রাথমিক ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহফুজুর রহমান জানান, মাধ্যমিক পর্যায়ে ১ লাখ ৬৮ হাজার ৬২০টি দাখিল পর্যায়ে ৬১ হাজার ৩০০টি, এবতেদায়ী শাখায় ৩৬ হাজার ২০৪টি বই বিতরণ করা হয় এবং উপজেলা শিক্ষা অফিসার গোলাম মোস্তফা জানান, উপজেলার ১১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ৮৭ হাজার বই বিতরণ করা হয়।

Similar Posts

error: Content is protected !!