নিকলীর হোমিও চিকিৎসক রাখাল বাবু মারা গেছেন

আবদুল্লাহ আল মহসিন, নিজস্ব প্রতিনিধি ।।

নিকলীর হোমিও চিকিৎসক রাখাল বাবু মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর। গত রাতে (৪ ফেব্রুয়ারি দিবাগত রাতে) স্ট্রোক আক্রান্ত হয়ে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন যাবত তিনি ডায়াবেটিক ও শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন।

চিকিৎসক রাখাল চন্দ্র সূত্রধর নিকলী সদর ইউনিয়নের ধুপাহাটি গ্রামে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নিকলীতে হোমিও চিকিৎসা সেবা প্রচার ও প্রসারে তিনি অনন্য ভূমিকা পালন করেন। দীর্ঘ ৪০ বছরের অধিক সময় নিরলসভাবে মানুষের দ্বারে দ্বারে তিনি চিকিৎসা সেবা দিয়ে গেছেন।

নিরহংকারী এই চিকিৎসক মহাত্মা হ্যানিম্যানের আদর্শ লালন করে গেছেন। সাধারণত রোগী চিকিৎসকের কাছে যান চিকিৎসা সেবা নিতে; কিন্তু রাখাল বাবু ছিলেন এর বিপরীত মানুষ। চিকিৎসা সেবা দিতে তিনি রোগীর বাড়িতেই যেতেন। এজন্য তিনি কোনো ফার্মেসি বা চেম্বার খুলে বসেননি।

নিকলীর হোমিও চিকিৎসার দিকপাল রাখাল বাবুর মৃত্যুতে শোক প্রকাশ করেন সোমাইয়া হোমিও ফার্মেসির চিকিৎসক আবদুল্লাহ আল মহসিন। আরো শোক জানিয়েছে নিকলী উপজেলাকেন্দ্রিক প্রথম অনলাইন সংবাদমাধ্যম আমাদের নিকলী ডটকম পরিবার। সেই সাথে নিহতের পরিবারের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছে।

Similar Posts

error: Content is protected !!