রিয়াল মাদ্রিদে খেলছেন বাংলাদেশের মুহাইমিন

আমাদের নিকলী ডেস্ক ।।

খেলাধুলার মধ্যে ফুটবল খেলাটি দেশ কিংবা বিদেশে সব জায়গায় জনপ্রিয়তায় শীর্ষে। সেটাও দেশভিত্তিক হোক, আর ক্লাব ফুটবলই হোক। এই খেলাটিকে ঘিরে সবার ভীষণ আগ্রহ উদ্দীপনা। এই খেলাতে রয়েছে হরেক রকমের দল। রয়েছে নানা ধরনের নামি-নামি সব ক্লাব। নামি দামি ক্লাবগুলোর আবার নানা দেশে রয়েছে অঙ্গ শাখা। পরিচালিতও হচ্ছে তাদের নিয়ন্ত্রণে।

সৌদি আরব ফুটবলে এক পরিচিত নাম। বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে তাদের। স্বভাবতই এই দেশে ফুটবলের জনপ্রিয়তা আছে। তাদের রয়েছে নিজস্ব ক্লাবের বাইরেও অনেক বিদেশি ক্লাব। সেই বিদেশি ক্লাবগুলো পরিচালিত হয় মূল ক্লাবেরই নিয়ন্ত্রণে। তেমনই একটি ক্লাবে খেলছেন বাংলাদেশের ছেলে মাহি উদ্দিন মুহাইমিন।

মাহি উদ্দিন মুহাইমিন

যেন তেন কোন ক্লাব নয়, খেলছেন বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব রিয়াল মাদ্রিদে। স্প্যানিশ এই ক্লাবটির শাখা রয়েছে সৌদি আরবে। সেখানেই খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশি তরুণ মুহাইমিন।

সৌদি আরবে সপরিবারে বসবাসরত চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ক্বারি আব্দুল হাকিমের মেজো ছেলে মুহাইমিন। পড়াশুনা করছেন রিয়াদ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ ইংলিশ শাখাতে। ছোটবেলা থেকে পড়াশোনার পাশাপাশি তার ফুটবল খেলায় ভীষণ ঝোঁক।

মুহাইমিনের জন্ম সৌদিতে। ছোটবেলা থেকে ফুটবলের প্রতি অন্যরকম ভালোবাসা, সেই সঙ্গে পরিবার থেকেও সাপোর্ট পেয়েছেন এই তরুণ। যার ফলশ্রুতিতে সে আজ খেলছে রিয়াল মাদ্রিদে, দলে একমাত্র বাংলাদেশি হিসেবে।

মুহাইমিনের স্বপ্ন ভালো একজন ফুটবলার হওয়া। নিজের নামে নয়, দেশের নামে সবাই তাকে চিনুক, এমন স্বপ্ন তার। বাংলাদেশি তরুণের এ অর্জনে যেমন আনন্দিত, তেমনি ভীষণ গর্বিত তার পরিবার। পরিবারের চাওয়া, একদিন সে দেশের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে ফুটবল খেলবে। আর সেজন্য সবার কাছে দোয়া চেয়েছেন তারা।

টিম রিয়াল মাদ্রিদের সাথে মুহাইমিন

সূত্র : রিয়াল মাদ্রিদ ক্লাবে খেলছেন বাংলাদেশি তরুণ  [সময় নিউজ, ৮ এপ্রিল ২০১৮]

Similar Posts

error: Content is protected !!