নিকলীতে করোনা উপসর্গ নিয়ে এক প্রধান শিক্ষকের মৃত্যু

খাইরুল মোমেন স্বপন, ‌বি‌শেষ প্রতিনিধি ।।

কিশোরগঞ্জের নিকলীতে শনিবার (১৩ জুন) ভোরে করোনা উপসর্গ নিয়ে হাবিবুর রহমান ওরফে সাদেক মাষ্টার (৫৮) নামে এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার দামপাড়া ইউনিয়নের পূর্ব বড়কান্দা মাস্টার বাড়ির মৃত জালাল উদ্দিন মেম্বারের পুত্র।

এলাকাবাসি ও পরিবার সূত্রে জানা যায়, হাবিবুর রহমান ওরফে সাদেক মাস্টার শিক্ষকতার পাশাপাশি একজন সংস্কৃতিমনা ও বিশিষ্ট সমাজকর্মি। করোনাকালে তিনি এলাকায় জনসচেতনতা ও সরকারি ত্রাণ কার্যক্রমে জড়িত ছিলেন। ৩ জুন তিনি নিজের মধ্যে করোনা উপসর্গ উপলব্ধি করেন। নিজ বাড়ির একটি ঘরে কোয়ারেন্টিনে থাকেন। ১০ জুন নিকলী উপজেলা করোনা প্রতিরোধ ইউনিট তার নমুনা সংগ্রহ করে।

নিকলী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সম্পাদক আইয়ুব আলী জানান, হাবিবুর রহমান ওরফে সাদেক মাস্টার ১৯৮৮ সালের ৬ ফেব্রুয়ারি নিজে প্রধান শিক্ষকের দায়িত্ব নিয়ে পূর্ব বড়কান্দা রেজিষ্টার্ড প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। ২০১৩ সালের ১ জানুয়ারি পূর্ণ সরকারি হওয়ার আগ পর্যন্ত আর্থিক অনটনের মধ্যেও শিক্ষা কার্যক্রমে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছিলেন। উপজেলায় তিনিই প্রথম ব্যক্তি উদ্যোগ ও অর্থায়নে নিজ বিদ্যালয়ে শহীদ মিনার প্রতিষ্ঠা করেন।

নিকলী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ইয়াছিন মিয়া জানান, সাদেক মাস্টার একাধারে আদর্শ শিক্ষক, নাট্যকার, গীতিকার ও সমাজকর্মিসহ নানা গুণে গুণান্বিত একজন ব্যক্তি। তার মৃত্যুর ক্ষতি অপূরণীয়। আমরা প্রাথমিক শিক্ষক সমাজ তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি একাত্মতা জানাই।

নিকলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা.খান নূরুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর জানান, হাববুর রহমানের ওরফে সাদেক মাস্টারের নমূনা রিপোর্ট ১৩ জুন বিকালে পাওয়ার কথা ছিলো।

Similar Posts

error: Content is protected !!