ত্রিকোণ গুণের টেলিসামাদ

আমাদের নিকলী ডেস্ক ।।
স্কুল জীবন থেকেই অভিনয়, গান ও ছবি আঁকাতে টেলিসামাদ ছিলেন সমান পারদর্শি। এসব ক্ষেত্রে বাবা এবং বড় ভাই চিত্রশিল্পী আব্দুল হাই ছিলেন তার অনুপ্রেরণার উৎস। পরবর্তীতে প্রাতিষ্ঠানিকভাবে ছবি আঁকার পাঠ নিয়েছেন তিনি। তৎকালীন ঢাকা আর্ট কলেজ অর্থাৎ বর্তমান চারুকলা বিভাগ থেকে তিনি বিএফএ পাশ করেন। তবে সব কিছুর মধ্যে অভিনয়ই হয়ে উঠে তার পেশা এবং নেশা।
১৯৭৩ সালে নজরুল ইসলামের নির্মিত ‘কার বৌ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। এরপরে পাঁচ শতাধিক সিনেমায় তিনি অভিনয় করেছেন। যার মধ্যে সুজন সখী, দিলদার আলী, মনা পাগলা প্রভৃতি উল্লেখযোগ্য। তবে তিনি দর্শকদের কাছে যে ছবিটির মাধ্যমে সর্বাধিক জনপ্রিয়তা অর্জন করেন সেটি হলো ‘পায়ে চলার পথ’। আর সেই থেকে পথ চলা শুরু হয় টেলি সামাদের। তারপর কেটে গেছে দীর্ঘ সময়।
ত্রিকোণ গুণের অধিকারী এ অভিনেতা। কম-বেশি সবাই জানেন এই অভিনেতা ভালো গানও গাইতে পারেন। ৫০টির বেশি চলচ্চিত্রে তিনি গান করেছেন। এছাড়া টালিউডের কয়েকটি ছবিতেও গান করেছেন। এই অভিনেতা অভিনয়ের চেয়ে বেশিরভাগ স্টেজ শো করেন, যেখানে তিনি গান গেয়ে দর্শকদের মন মাতান।
রূপালি পর্দার কমেডিয়ান টেলিসামাদ গুরুতর অসুস্থ অবস্থায় এখন চিকিৎসাধীন আছেন রাজধানীর স্কয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ)। তিনি কিডনি, স্নায়ু, ডায়াবেটিক ও পায়ে গ্যাংরিন-সহ নানাবিধ জটিলতায়ও ভুগছেন। গ্যাংরিনের চিকিৎসার জন্য তাকে দ্রুত অস্ত্রোপচারের মুখোমুখি হতে হবে বলে জানান কর্তব্যরত চিকিৎসক। আর এ কারণেই তার পা কেটে ফেলতে হচ্ছে।

tele_samad

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!