নিকলীতে যুবলীগ নেতার হাত ভাঙলো ছাত্রলীগ নেতা, বাড়িঘর ভাঙচুর

খাইরুল মোমেন স্বপন, বিশেষ প্রতিনিধি ।।

কিশোরগঞ্জের নিকলীতে আলামিন (৩৫) নামের এক যুবলীগ নেতার হাত ভেঙ্গে দিয়েছে উপজেলা ছাত্রলীগের স্থগিত কমিটির সাধারণ সম্পাদক মো. আরিফ মিয়া। জের ধরে আলামিনের সমর্থকরা বাড়িঘর ভাংচুর ও লুটপাট চালিয়েছে বলে অভিযোগ তুলেছে আরিফ মিয়ার সমর্থকরা। মঙ্গলবার (১৫ এ‌প্রিল) সন্ধ্যায় উপজেলা সদরের পূর্বগ্রামে এ ঘটনা ঘটেছে।

বুধবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, নিকলী উপজেলা সদরের পূর্বগ্রাম নয়াহাটির “আশার আলো” নামের একটি সংগঠনের কার্যালয়, একটি রিকশা গ্যারেজ, একটি বসতবাড়ি কুপিয়ে তছনছ করা হয়েছে। ৫টি বৈদ্যুতিক মিটার ভাংচুরসহ সংগঠনটির ভিতরে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। আশপাশের কয়েক হাজার টাকা মূল্যের পোড়া পাটকাঠির অংশ পরে রয়েছে।

গ্যারেজ মালিক ও আরিফ সমর্থক জিয়া (৪৫) জানান, নিকলী উপজেলা সদরের পূর্বগ্রাম বাজারহাটির গোলাপ মিয়ার পুত্র ও উপজেলা যুবলীগ নেতা আলামিনের সাথে মঙ্গলবার বিকালে নয়াহাটির গোলাপের পুত্র ফয়সাল (২৫) ও একই এলাকার আলাল উদ্দিনের পুত্র নিঝুমের (১৮) ঘোড়াউত্রা নদীর পাড়ে তর্ক বাঁধে। বাড়ি ফিরে ফয়সাল ও নিঝুম আলামিনকে একা পেয়ে লাঠি দিয়ে আঘাত করে। কিছুক্ষণ পরেই আলামিনের সহস্রাধিক সমর্থক দা, লাঠিসোটা নিয়ে নয়াহাটি গ্রামে আক্রমণ করে। এতে ৩নং ওয়ার্ড বিএনপির সহসভাপতি আলাল উদ্দিন (৬৫) ও তার পুত্র ওয়ার্ড যুবদলের সেক্রেটারি আলামিনসহ কয়েকজন আহত হয়।

আহত দু’জন ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। পূর্বগ্রাম আশার আলো সংগঠনের সভাপতি রুবেল জানান, আক্রমণকারিরা সংগঠনের এলইডি টিভি, চেয়ার নিয়ে গেছে। পাশের একটি পরিবারে লুটপাট চালিয়েছে। থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

যুবলীগ নেতা আলামিনের সাথে দেখা হয় তার বাজারহাটিস্থ বাড়িতে। এসময় তার বাম হাত প্লাস্টার করা ও ডানহাতের আঙ্গুলে ধারালো অস্ত্রের আঁচড় দেখা যায়। তিনি এ প্রতিনিধিকে বলেন, এলাকায় আমার বিপুল জনমত রয়েছে। আসছে সময়ে চেয়ারম্যান পদে প্রার্থি হবো। এ নিয়ে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও নিকলী সদর ইউনিয়ন চেয়ারম্যান কারার শাহরিয়ার আহম্মেদ তুলিপ প্রতিহিংসাপরায়ন। বিরক্ত করতে আমার এলাকার বিএনপি ঘরানার মো. আরিফ মিয়াকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক করেছিলেন; যে কমিটি স্থগিত করা হয়েছে। নদীর পাড় থেকে আসার পথে আরিফ ও তার বাহিনী পরিকল্পিতভাবে অতর্কিত আক্রমণ করেছে। রড দিয়ে আমার বাঁ হাত ভেঙ্গে দিয়েছে আরিফ। নিঝুম ও ফয়সালের দায়ের কোপ ফেরাতে গিয়ে ডান হাতের আঙ্গুল জখম হয়েছে। প্রতিপক্ষের বাড়িঘরে আক্রমণ প্রসঙ্গে তিনি বলেন, নিজেদের দোষ আড়াল করতে গিয়ে তারা এমনটি করেছে। আমার লোকজন যেতে চেয়েছিলো সত্য। কিন্তু ওদের কাণ্ড দেখে দূর থেকেই ফিরে আসে।

নিকলী সদর ইউনিয়ন চেয়ারম্যান কারার শাহরিয়ার আহম্মেদ তুলিপ জানান, সংঘাতের ঘটনাটি আমিও শুনেছি। এলাকাবাসির মধ্যে দ্বন্দ্ব। এর বেশি কিছুই জানি না। রাজনৈতিক ফায়দা লুটার উদ্দেশ্যে আমাকে জড়ানোর চেষ্টা করছে হয়তো।

নিকলী থানার পুলিশ ইনচার্জ মো. শামসুল আলম সিদ্দিকী জানান, ঘটনা শোনামাত্র ফোর্স পাঠিয়েছি। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কেউ অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেবো।

Similar Posts

error: Content is protected !!