জাতীয় গ্রন্থাগার দিবস পালন করলো ‘কামালপুর গণপাঠাগার’

বিশেষ প্রতিনিধি ।।

সারাদেশে বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শনিবার (৫ ফেব্রুয়ারি) পালিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস। এ উপলক্ষে নিকলী উপজেলার দামপাড়া ইউনিয়নের কামালপুর গ্রামের ‘কামালপুর গণপাঠাগার’ আয়োজন করে “গ্রন্থাগার পদক ২০২২” অনুষ্ঠানের।

নিকলী উপজেলাকে নিয়ে লেখা শফিকুল ইসলাম আনিসের লেখা ও সুর করা একটি জারীগানের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। নিকলী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ.এম. রুহুল কুদ্দুস ভূঞা জনি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আসিফ ইমতিয়াজ মনির।

নিকলীর বিভিন্ন ক্ষেত্রে সম্পৃক্ততা ও বিশেষ অবদানের জন্য এ বছর সাতজনকে “গ্রন্থাগার পদক ২০২২” হিসেবে সম্মাননা স্মারক দেওয়া হয়। এছাড়াও নিয়মিত পাঠক হিসেবে দুইজনকে দেওয়া হয় শুভেচ্ছা স্মারক।

সম্মাননা স্মারক যারা পেলেন : শিক্ষায় কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এরশাদ আলী, কৃষিখাতে নিকলী উপজেলা পরিষদ চেয়ারম্যান এ.এম. রুহুল কুদ্দুস ভূঞা, খেলাধুলায় দামপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু তাহের, সমাজসেবায় ঠিকাদার মো. আলী আকবর, রত্নগর্ভা মা টেংগুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সালমা আক্তার, স্বাস্থ্যসেবায় স্বাস্থ্য সহকারী আবদুর রাজ্জাক, সাহিত্য ও সংস্কৃতিতে দক্ষিণ দামপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুল ইসলাম আনিস।

নিয়মিত পাঠক হিসেবে শুভেচ্ছা স্মারক যারা পেলেন : মোবারক হোসেন ও সামিয়া আক্তার।

Similar Posts

error: Content is protected !!