বাজিতপুরে কৃষকের অনাবাদী জমি চাষ উপযোগী করল কৃষকলীগ

মহিউদ্দিন লিটন, বাজিতপুর ।।

প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, কৃষকের এক টুকরো জমিও যেন অনাবাদী না থাকে। বর্তমানে করোনাভাইরাস পরিস্থিতিতে যাতে দেশের কোনো জনগণ খাদ্যের অভাবে না থাকে, সে জন্য অনাবাদী জমিকে আবাদ করার জন্য সারা দেশের কৃষকদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুরোধ জানিয়েছেন।

এরই ধারাবাহিকতায় রোববার (১০ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার দিঘীরপাড় ইউনিয়নের ঋষিপাড়া হুন্দিবিলের অসহায় কৃষক অদ্য ঋষি দাসের এক খণ্ড অনাবাদী জমিকে সবজি চাষের জন্য প্রস্তুত করে দেন উপজেলা কৃষকলীগের সভাপতি ডা. আজগর আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সোহানুর রহমান সুমনসহ এই এলাকার ১০ থেকে ১৫ জন নেতা কর্মী। এই জমিতে অদ্য চন্দ্র ঋষিদাস ডাঁটা শাক, লাল শাক ও ঢেঁঢ়শ চাষের জন্য প্রস্তুত করবেন বলে জানালেন।

কৃষক লীগ নেতারা বলেন, উপজেলার যে কোন অসহায় কৃষক তাদের অনাবাদী জমি চাষ করে দেয়ার জন্য সব সময় প্রস্তুত রয়েছেন। বাজিতপুর উপজেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহানুর রহমান সুমন রোববার দুপুরে এই প্রতিনিধিকে জানান, প্রধানমন্ত্রীর ঘোষিত অসহায় কৃষকদের অনাবাদী জমি আবাদ করার জন্য যেখানে খবর পাবেন সেখানেই তার কর্মী নিয়ে জমিগুলিকে আবাদ উপযোগী করে দিবেন।

তিনি আরও বলেন, এছাড়াও গত ১৭ দিন আগে বাজিতপুরে বিভিন্ন হাওরে ইরি-বোরো পাকা ধানের জমি তার কর্মীদের নিয়ে কেটে দিয়েছেন বিনাশ্রমে। এই সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগের সভাপতি ডা. আজগর আহাম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সোহানুর রহমান সুমন, ২নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি সঞ্জয় ঋষিদাস, মোঃ মিজানুর রহমান, মিলন মিয়া, মোঃ জাকির হোসেন ও রিপন চক্রবর্তী।

Similar Posts

error: Content is protected !!